২০২০ সালের এইচএসসি পরিক্ষা কবে হবে? প্রশ্নের উত্তর

HSC Routine 2020. Higher Secondary Certificate Exam HSC New Routine 2020 Publish by Bangladesh Education board. Bangladesh 10 Education board publishes the HSC Exam Routine 2020. Students can download HSC Exam Routine 2020 Jpg and pdf by this post. If you are an examiner of Dhaka board, Sylhet Board, Chittagong Board, Barisal Board, Rajshahi Board, Comilla board Jessore, Dinajpur Khulna, and Technical Board you can download all board HSC Exam Routine by this post. Updated info for the hsc routine.
সুপ্রিয় এইচএসসি পরীক্ষার্থীরা তোমাদের মাথায় একটি বিষয় এখনো ঘুরপাক খাচ্ছে সেটি হচ্ছে এইচএসসি পরীক্ষা কবে হবে? একতো করনো ভাইরাসের জন্য চিন্তা অপরদিকে পরীক্ষা, দুটু একসাথে হয়ে গেছে। জানি এই পরিস্থিতিতে তোমরা কেউ ভালো নেই তারপরও কি আর করার, ভালো থেকে তোমাদের পড়া চালিয়ে যেতে হবেই । তো আজকে আমরা পরীক্ষার বিষয়ে কিছু ইনফরমেশন জানার চেষ্টা করবো। কবে শুরু হতে পারে এইচএসসি পরিক্ষা। চলো শুরু করা যাক।
 
প্রথমে তোমরা জানো যে সকল শিক্ষা প্রতিষ্ঠান ৩১ মার্চ পর্যন্ত বন্ধ দেওয়া হয়েছিল। কিন্তু পরিস্থিতি ভালো না থাকায় আবারো পিছিয়ে ৯ এপ্রিল পর্যন্ত নেওয়া হয়েছে। সেজন্য তোমাদের পরিক্ষার নতুন রুটিন এপ্রিলের প্রথম দিকে দেওয়ার কথা থাকলেও সম্ভাবনা খুবই কম। তাছাড়া তোমাদের আরেকটি ইনফরমেশন দেই সেটা হচ্ছে আন্ত:শিক্ষাবোর্ড এর সমন্বয়ক অধ্যাপক জিয়াউল হক ইন্ডিপেন্ডেন্ট টিভিকে একটি সাক্ষাৎকারে বলেছেন যে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ১৫ দিন পর এইচএসসি পরিক্ষা অনুষ্টিত হবে।
 

ভিডিওটি দেখুন…..

 

যদি এমন হয় তাহলে বর্তমান পরিস্থিতির পেক্ষিতে বুঝা যাচ্ছে যে ২৪ এপ্রিল রমজান, এই রমজানের আগে পরিক্ষা হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। ঈদের পর পরিক্ষা হওয়ার সম্ভাবনা বেশি। কারণ বর্তমানে করোনা পরিস্থিতি দিন দিন খারাপ হচ্ছে। যাইহোক যদি পরিস্থিতি স্বাভাবিক হয় এবং এপ্রিলের মাঝামাঝি সময়ে রুটিন দেওয়া হয় তাহলে পরিক্ষা শুরু হতে হতে এপ্রিলের শেষে অথবা মের প্রথম দিকে পরিক্ষা শুরু হবে, কিন্তু সে সময় থাকবে রমজান, তাই এই সময় হাতেগুনা কয়েকটা বিষয়ের পরিক্ষা হতে পারে। নতুবা শিক্ষাবোর্ড হয়তো কোনো ঝামেলায় না ঝড়িয়ে ঈদের পরে পরিক্ষা দিয়ে দিতে পারে। তো উভয় বিষয় বিবেচনা করলে আমরা দেখতে পাই রমজানে অথবা ঈদের পর পরিক্ষা হওয়া আশঙ্কা বেশি। তাই এ বিষয়ে তোমরা আর কোনো টেনশন না কে যার যার প্রিপারেশন চালিয়ে যাও, যে কোনো নতুন আপডেট এইফরমেশন আশা মাত্রই আমি এই চ্যানেলে তোমাদেরকে জানিয়ে দিব তাই চ্যানেলটি সাবস্কাইভ কওে যাবা, ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published.